Twitter

Follow palashbiswaskl on Twitter

Memories of Another day

Memories of Another day
While my Parents Pulin babu and Basanti devi were living

Wednesday, June 12, 2013

বিজেপির সঙ্গত্যাগের ইঙ্গিত দিয়ে মহাকরণে জেডিইউ প্রতিনিধি

বিজেপির সঙ্গত্যাগের ইঙ্গিত দিয়ে মহাকরণে জেডিইউ প্রতিনিধি

বিজেপির সঙ্গত্যাগের ইঙ্গিত দিয়ে মহাকরণে জেডিইউ প্রতিনিধি
এই সময়: এনডিএ-তে ভাঙনের জল্পনা আরও উসকে মহাকরণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সারলেন জেডিইউ নেতৃত্ব। এনডিএ-র সঙ্গ ত্যাগের কথা এখনই ঘোষণা না করলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত ফেডেরাল ফ্রন্ট নিয়ে কথাবার্তা শুরু করে দিল জেডিইউ। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে মহাকরণে আসে জনতা দল ইউনাইটেডের একটি প্রতিনিধি দল। যার নেতৃত্বে ছিলেন জেডিইউ মুখপাত্র কেসি ত্যাগী। মহাকরণে বেশ কিছুক্ষণ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন তিনি। মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত ফেডেরাল ফ্রন্ট গঠন নিয়েই আলোচনা হয় বলে জানা গিয়েছে।

নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হলে জেডিইউ এনডিএ-র সঙ্গ ছাড়বে বলে আগেই ঘোষণা করেছিলেন জেডিইউ নেতা নীতিশ কুমার। মোদীকে আগামী লোকসভা ভোটের জন্য বিজেপির প্রচার কমিটির চেয়ারম্যান নিযুক্ত করার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় এসে গিয়েছে বলে জানিয়ে দেন বিহারের মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় অ-কংগ্রেসী, অ-বিজেপি দলগুলিকে নিয়ে ফেডেরাল ফ্রন্ট গড়ার প্রস্তাবকে মঙ্গলবারই স্বাগত জানায় জেডিইউ। এই অবস্থায় মহাকরণে জেডিইউ-এর প্রতিনিধি দলের বৈঠক নতুন ফ্রন্ট নিয়ে জল্পনা আরও উসকে দিল।

এর আগে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেডারেল ফ্রন্ট গড়ার প্রস্তাবে সায় দেন ওডিশার মুখ্যমন্ত্রী তথা বিজেডি সভাপতি নবীন পট্টনায়েক৷ মঙ্গলবার তিনি বলেন, 'ফেডারেল ফ্রন্ট খুবই ইতিবাচক প্রস্তাব৷' তাঁর বক্তব্য, 'এই ধরনের জোট তো হতেই পারে, এমনকি একটা তৃতীয় ফ্রন্টও গড়তে পারি আমরা৷' সোমবারই মমতা অকংগ্রেসী ও বিজেপি-বিরোধী আঞ্চলিক দলগুলিকে নিয়ে একটি জোট গড়ার প্রস্তাব দিয়েছিলেন৷ সেই ফ্রন্টে যে বামেদের জায়গা হবে না, তাও স্পষ্ট করে দেওয়া হয় তৃণমূলের তরফে৷

No comments:

Related Posts Plugin for WordPress, Blogger...